সেরাদের সেরা-২০২৩: সসাস আয়োজিত জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা, জেলা পর্যায়ে আয়োজন করে সাইমুম শিল্পীগোষ্ঠী

 

সমন্বিত সাংস্কৃতিক সংসদ(সসাস) এই বছরও আয়োজন করেছে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা "সেরাদের সেরা-২০২৩" সিজন ফাইভ। এই প্রতিযোগিতা সসাসের ২০১৫ সাল থেকে অনুষ্ঠিত হচ্ছে এবং এর মাধ্যমে মেধাবী ও প্রতিভাবান শিল্পী, অভিনেতা, আবৃত্তিকার ও ক্বারীদের জন্য একটি মর্যাদাপূর্ণ মঞ্চ সৃষ্টি করা হচ্ছে। 

প্রতিযোগিতার জন্য নির্ধারিত শ্রেণিবিন্যাস অনুযায়ী গান, অভিনয়, আবৃত্তি ও তিলাওয়াত এই চারটি বিভাগে মেধাবীদের সম্পর্কে মূল্যায়ন করা হয়েছে। প্রতিযোগিতার ফলাফল শেষ হওয়ার পর বিচারক ও অতিথিগণ তাদের মূল্যবান মন্তব্য ও বক্তব্য পেশ করে এবং বিজয়ীদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হবে।

জেলা পর্যায়ের এই প্রতিযোগিতায় থানা পর্যায়ে বিজয়ী হয়ে প্রায় ১৫০ এর উপরে শিল্পী অংশগ্রহণ করে যেসকল প্রতিযোগীরা বিভাগীয় পর্যায় যাওয়ার জন্য বিজয়ী হয়েছে তাদের নাম নিম্নে দেওয়া হলো।

গ্রুপ-ক

তিলাওয়াত বিভাগে জুবাইর আহমদ, মুসফিরাহ সাফরিন এবং নুসাইবা জান্নাত যথাক্রমে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকার করেছে।

আবৃত্তি বিভাগে নাদিদ মোবাররাত, মাফরুহা বিনতে শাকুর, তালহা বিনতে শরীফ, তহেরা জাহান তাফরিহা এবং আব্দুল্লাহ আল রাফি যথাক্রমে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম স্থান অধিকার করেছে।

অভিনয় বিভাগে মাহমুদুর রহমান, নাদিদ মোবাররাদ এবং তারতিল আহমেদ তালহা যথাক্রমে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকার করেছেন।

গান বিভাগে মেহেরিন জান্নাত সোহা, আব্দুল্লাহ আল রাফি, রুফাইদা তারান্নুম, মোসাইবা ইসলাম নুসরাত এবং নানজিবা রেহনুমা যথাক্রমে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম স্থান অধিকার করেছে।

গ্রুপ-খ

আবৃত্তি বিভাগে প্রথম স্থান অর্জন করেছে হাফিজুল ইসলাম, এবং মুয়াজ বিন মাকসুদ দ্বিতীয় স্থান অধিকার করেছে।

অভিনয় বিভাগে প্রথম স্থান অর্জন করেছে মুয়াজ বিন মাকসুদ, দ্বিতীয় স্থান আব্দুল কাইয়ুম এবং নেয়ামুল হাছান তৃতীয় স্থান

গান বিভাগে প্রথম স্থান অর্জন করেছেন মাহমুদান নাবিন, দ্বিতীয় স্থান বোরহানুদ্দিন এবং তৃতীয় স্থান আব্দুল কাইয়ুম।


বিচারক হিসেবে উপস্থিত ছিলেন গানের জন্য, বিশিষ্ট গীতিকার, সুরকার ও শিল্পী গোলাম মওলা এবং সাইমুম শিল্পীগোষ্ঠীর বর্তমান পরিচালক আতিক তাশরীফ। আবৃত্তির জন্য বিচারক হিসেবে ছিলেন, বিশিষ্ট আবৃত্তিকার, উপস্থাপক ও মিডিয়া ব্যক্তিত্ব আহসান হাবিব খান এবং বিশিষ্ট আবৃত্তিকার ও মিডিয়া ব্যক্তিত্ব আব্দুর রউফ। তিলাওয়াতের বিচারক হিসেবে ছিলেন বিশিষ্ট ক্বারী বেলাল হোসাইন এবং সাইমুম তেলাওয়াত বিভাগের পরিচালক ক্বারী মুমিনুল ইসলাম। অভিনয়ের জন্য বিচারক হিসেবে ছিলেন সাইমুম থিয়েটার বিভাগের পরিচালক নাজমুল ইসলাম এবং শিল্পী ও অভিনেতা হাদিউজ্জামান বুলবুল।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সসাসের সাবেক নির্বাহী সম্পাদক এবং সাইমুম শিল্পীগোষ্ঠীর সাবেক পরিচালক আব্দুল্লাহ আল নোমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইমুম শিল্পীগোষ্ঠীর সাবেক পরিচালক লিটন হাফিজ চৌধুরী, সসাসের বর্তমান সহকারী নির্বাহী পরিচালক সাইদুল ইসলাম।

উক্ত প্রতিযোগিতার উপস্থাপনায় ছিলেন সাইমুম শিল্পীগোষ্ঠীর বর্তমান সহকারী পরিচালক জাহিদুল ইসলাম, অনুষ্ঠানটি পরিচালনা করেন সাইমুম শিল্পীগোষ্ঠীর বর্তমান পরিচালক আতিক তাশরীফ এবং অনুষ্ঠানটি আয়োজন করে সাইমুম শিল্পীগোষ্ঠী

Post a Comment

নবীনতর পূর্বতন

Ads

Ads