কবি মল্লিক স্মরণে “শিল্পীর তুলিতে মল্লিক” প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে সাইমুম শিল্পীগোষ্ঠী

শিল্পীর তুলিতে মল্লিক
চূড়ান্ত ফলাফল অনুষ্ঠান


গানের পাখি খ্যাত কবি মতিউর রহমান মল্লিক স্মরণে সাইমুম শিল্পীগোষ্ঠী কর্তৃক আয়োজিত কবি মল্লিকের গান ও কবিতার চরণ নিয়ে ক্যালিগ্রাফি ও টাইপোগ্রাফি প্রতিযোগিতা- ২০২১ “শিল্পীর তুলিতে মল্লিক” - এর চূড়ান্ত ফলাফল ঘোষণা করেছে । উক্ত প্রতিযোগিতায় দেশ এবং দেশের বাহির থেকে অসংখ্য প্রতিযোগী অংশগ্রহণ করে। গত ৯ অক্টোবর শনিবার সাইমুম শিল্পীগোষ্ঠী তাদের ফেসবুক পেইজ এবং ইউটিউব লাইভের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা করে।

সাইমুম শিল্পীগোষ্ঠীর পরিচালক আব্দুল্লাহ আল নোমান জানান, আমাদের এই আয়োজনে প্রথমে বিচারকদের নাম্বারের ভিত্তিতে সেরা ১০ নির্বাচন করা হয়। তারপর ফেসবুক ভোটিং এর মাধ্যমে দর্শকদের মতামত নেওয়া হয়। সর্বশেষ বিচারকদের বিচার এবং ফেসবুক ভোটিং এর সমন্বয়ে সেরা পাঁচ নির্বাচন করা হয়।

উক্ত প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেলেন সে পাঁচজনের জন্য থাকছে সাইমুম শিল্পীগোষ্ঠীর পক্ষ থেকে নগদ দশ হাজার টাকা, ক্রেস্ট, সার্টিফিকেট এবং ক্যালিগ্রাফি ও টাইপোগ্রাফির বই।
দ্বিতীয় স্থান অর্জন করেলেন তিনি একইভাবে সাত হাজার টাকা, ক্রেস্ট, সার্টিফিকেট এবং ক্যালিগ্রাফি ও টাইপোগ্রাফির বই পাবেন।
তৃতীয় স্থান অর্জন করেলেন তিনি পাঁচ হাজার টাকা, ক্রেস্ট, সার্টিফিকেট এবং ক্যালিগ্রাফি ও টাইপোগ্রাফির বই পাবেন।
চতুর্থ স্থান অর্জন করেলেন তিনি তিন হাজার টাকা, ক্রেস্ট, সার্টিফিকেট এবং ক্যালিগ্রাফি ও টাইপোগ্রাফির বই পাবেন।
পঞ্চম স্থান অর্জন করেলেন তিনি দুই হাজার টাকা, ক্রেস্ট, সার্টিফিকেট এবং ক্যালিগ্রাফি ও টাইপোগ্রাফির বই পাবেন।

এছাড়াও বাকি পাঁচজনের জন্য থাকছে সাইমুম শিল্পীগোষ্ঠীর পক্ষ থেকে সার্টিফিকেট, ক্যালিগ্রাফি ও টাইপোগ্রাফির বই এবং সাইমুমের গানের সংকলন "সত্য ন্যায়ের গান"।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী হলেন সাজিদুল ইসলাম সাজিদ (গাইবান্ধা), দ্বিতীয় স্থান অর্জন করেছেন হাফসা রহমান ঐশী (ঢাকা), তৃতীয় স্থান অর্জন করেছেন সুমাইয়া বিনতে মোশাররফ (অস্ট্রেলিয়া), চতুর্থ স্থান অর্জন করেছেন সায়্যেদুল ইসলাম (গাজীপুর), এবং পঞ্চম স্থান অর্জন করেছেন মোঃ রাশেদ আলম (বাহরাইন)।

শিল্পীর তুলিতে মল্লিক সেরা পাঁচ লাইভ
Live

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন বাংলাদেশ চারুশিল্পী পরিষদের সভাপতি জনাব ইব্রাহীম মণ্ডল, বাংলাদেশ ক্যালিগ্রাফি ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুর রহীম এবং বাংলাদেশ ক্যালিগ্রাফি একাডেমির প্রাক্তন চেয়ারম্যান জনাব আরিফুর রহমান।

ফলাফল ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট গীতিকার, সুরকার ও শিল্পী উস্তাদ তাফাজ্জল হোসাইন খান, এবং বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও শিল্পী অধ্যাপক সাইফুল্লাহ মানছুর। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন সাইমুম শিল্পীগোষ্ঠীর বর্তমান পরিচালক আবদুল্লাহ আল নোমান।

শিল্পীর তুলিতে মল্লিক চূড়ান্ত ফলাফল


Post a Comment

নবীনতর পূর্বতন

Ads

Ads